দুদকে দুর্নীতির তথ্য দেয়ায় চাকরি যাচ্ছে স্বাস্থ্য কর্মীর !!

দুদকে দুর্নীতির তথ্য দেয়ায় চাকরি যাচ্ছে স্বাস্থ্য কর্মীর!!

সারা বাংলার ডেস্কঃ বাংলার অলটাইম নিউজ ডটকম:
স্টাফ রিপোর্টারঃ অন্তর আহাম্মেদ:-দুর্নীতি দমন কমিশন ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকে দুর্নীতির তথ্য দেয়ায় চাকরি হারাতে যাচ্ছেন চট্টগ্রামের সীতাকুণ্ডের মো. হারুন রশিদ নামের এক স্বাস্থ্য কর্মী। অভিযোগ দিয়ে দুর্নীতির তথ্য প্রকাশ করা “অসদাচরণ” উল্লেখ করে বরখাস্ত করা হবে না কেন জানতে চেয়ে এ স্বাস্থ্য কর্মীকে কারণ দর্শাতে স্বাস্থ্য অধিধফতর থেকে পত্র দেয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত ওই পত্রটি পাওয়ার দশ কার্যদিবসের মধ্যে জবাব দাখিলের জন্য হারুনকে বলা হয়েছে।

এ প্রসঙ্গে হারুন রশিদ বলেন, ‘চট্টগ্রামের জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক সুজন বড়ুয়া দুর্নীতির আশ্রয় নিয়ে একই সংস্থায় দুই উপজেলার নাগরিকত্ব সনদ দিয়ে দুইবার চাকরি ও তিনবার পদোন্নতি নেয়াসহ বিভিন্ন অনিয়ম এবং অনৈতিক কর্মকাণ্ডের দালিলিক প্রমাণসহ অভিযোগ করেছি।
এ বিষয়ে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার জন্য দুর্নীতি দমন কমিশনর স্বাস্থ্য অধিদফতরকে পত্রের মাধ্যমে নির্দেশও দিয়েছে। তবে এ বিষয়ে তদন্ত না করে উল্টো আমাকে বরখাস্ত করার জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে অভিযোগ দেয়ার কারণ দর্শানো পত্র দিয়েছে।
আমি সেই পত্র পেয়ে সংস্থা ও আইনের প্রতি সম্মান রেখে আজ (২৭ জানুয়ারি) সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার মাধ্যমে জবাব দায়ের করেছি।’

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, দুই জেলার স্থায়ী বাসিন্দা দেখিয়ে পৃথক সরকারি চাকরি গ্রহণের অভিযোগে চট্টগ্রামের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়ার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন বাঁশখালী উপজেলার স্বাস্থ্য সহকারী (বর্তমানে সীতাকুণ্ডে কর্মরত) হারুন রশিদ।
হারুনের লিখিত এ আবেদনের প্রেক্ষিতে দুদকের প্রধান কার্যালয় থেকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে তদন্তের নির্দেশ দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here