গণিত অলিম্পিয়াডে কুষ্টিয়া সহ ছয়টি জেলার ৮৫৩ শিক্ষার্থী অংশগ্রহন

সারা বাংলা ডেস্ক : বাংলা অলটাইম নিউজ ডটকম,
কুষ্টিয়া থেকে আলেক চাঁদ:-‘গণিত শেখো স্বপ্ন দেখো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির আয়োজনে কুষ্টিয়ায় অনুষ্ঠিত হল একদিনের আঞ্চলিক গণিত উৎসব। গতকাল সকাল ১০ টায় শহরতলির কলকাকলি মাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে প্রতিযোগীতার উদ্বোধন করেন কুষ্টিয়ার সুযোগ্য জেলা প্রশাসক জনাব মো: আসলাম হোসেন।

উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক বলেন বাংলাদেশের নতুন প্রজন্মের শিক্ষার্থীর মেধা, মনন চিন্তাশক্তির দিক থেকে অনেকটা অগ্রসর। গণিত ও বিজ্ঞান একে অন্যের পরিপূরক। আমরা আশা করব নতুন প্রজন্মের শিক্ষার্থীরা গণিত চর্চার মাধ্যমে বিজ্ঞানের জগতে প্রবেশ করবে। বিজ্ঞান ছাড়া আধুনিক জগত কল্পনা করা যায় না। আমরা যদি আধুনিক সুযোগ সুবিধা আরো নিশ্চিত করতে চাই তাহলে গণিত চর্চার কোন বিকল্প নেই।

গণিত অলিম্পিয়াডে কুষ্টিয়া সহ ছয়টি জেলার(মেহেরপুর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, পাবনা, যশোর) ৮৫৩ শিক্ষার্থী অংশগ্রহন করে। আয়োজনটির পৃষ্ঠপোষকতায় ছিল ডাচবাংলা ব্যাংক এবং ব্যবস্থাপনায় ছিল প্রথম আলো।

বিকাল ৩টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতায় অংশগ্রহনকারী ৯০ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, এনডিসি আরিফুল ইসলাম, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগের অধ্যাপক শরীফ মোহম্মদ আল রেজা, পরিসংখ্যান বিভাগের প্রভাষক আবু মুঈদ এবং পৃষ্ঠপোষক ডাচবাংলা ব্যাংকের উপ-ব্যাবস্থাপক মো: আহসানুল আজিম খান। সঞ্চালনার দায়িত্ব পালন করেন প্রথম আলোর কুষ্টিয়া প্রতিনিধি জনাব তৌহিদ হাসান। আয়োজনে সার্বিক সহযোগীতায় ছিলেন বন্ধুসভার সদস্যবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here