কুমিল্লার ভিক্টোরিয়ান্সের কাছে হেরে বাদ পড়ার শঙ্কায় সাকিবের ঢাকা ডাইনামাইটস

স্পোটস ডেক্সঃ মহন ইসলাম :-এবারের বিপিএলের শুরুর দিকে দুর্দান্ত মনে হয়েছিল ঢাকা ডায়নামাইটসকে। অথচ এখন দলটি শেষ চারে উঠবে কি না তা নিয়ে শঙ্কায় পড়েছে।

চট্টগ্রামে গিয়ে চিটাগাং ভাইকিংস যেখানে পরপর ম্যাচ হেরে পতনের ঝুঁকিতে ছিল, মুশফিকের সেই দল ঢাকাকে হারিয়ে শেষ চারে নিজেদের জায়গা নিশ্চিত করে নেয়। আবার শুক্রবার ঢাকা পর্বের প্রথম খেলায় সেই ঢাকাকেই হারিয়ে পয়েন্ট তালিকায় নিজেদের শীর্ষস্থান নিশ্চিত করেছে সাকিবের বন্ধু তামিমের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এখনো অবশ্য সাকিবদের শেষ চারে ওঠার আশা একেবারে শেষ হয়ে যায়নি। শনিবার তাদের খেলা রয়েছে খুলনা টাইটান্সের সাথে। জিতলে রানরেট নিয়ে হিসাব নিকাশ রয়েছে মিরাজের রাজশাহী কিংসের সাথে। কিন্তু যদি হেরে যায়, তাহলে বলা যাবে ঢাকাকে হারিয়ে শেষ ম্যাচ জয়ের ঢেকুর তুলছে খুলনা।

আজ শুক্রবার দ্বিতীয় খেলার পূর্ব পর্যন্ত ১১ ম্যাচে আটটি জয় ও তিনটি পরাজয় নিয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
সমসংখ্যক খেলায় সাতটি জয় ও চারটি পরাজয় নিয়ে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মাশরাফির রংপুর রাইডার্স। একই পরিসংখ্যান নিয়ে তৃতীয় অবস্থানে মুশফিকের নেতৃত্বাধীন চিটাগাং।

অন্যদিকে একটি বেশি অর্থাৎ ১২টি ম্যাচ খেলে সমান জয়-পরাজয় নিয়ে চতুর্থ স্থানে রয়েছে মিরাজের রাজশাহী কিংস। পঞ্চম স্থানে থাকা ঢাকা ডায়নামাইটস ১১ খেলা থেকে তুলেছে ১০ পয়েন্ট। পাঁচটি জয়ের বিপরীতে তারা পরাজয়ের মুখ দেখেছে ছয়বার। চারটি জয় ও সাতটি পরাজয় নিয়ে ১১ ম্যাচ থেকে সিলেট সিক্সার্স পেয়েছে মাত্র আট পয়েন্ট। পয়েন্ট টেবিলের সর্বনিম্ন স্থানে থাকা খুলনা টাইটান্সের অর্জন মাত্র চার পয়েন্ট। মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন এ দলটি দুটি জয়ের বিপরীতে হেরেছে নয়টি খেলায়।

আগামিকাল সন্ধ্যা সাড়ে ৬ টায় খুলনার মুখোমুখি হবে ঢাকা ঐই ম্যাচে জিতলে রান রেটের পয়েন্টে এগিয়ে থেকে শেষ চার নিশ্চিত করবে ঢাকা, আর হারলে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়বে সাকিবের ঢাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here