দেশে ফিরেই ব্যস্ত মাহিন সাবিন রাফী পুটুশী

বিনোদন ডেস্ক : বাংলা অলটাইম নিউজ ডটকম,
বিশেষ প্রতিনিধি:-২০১৫ সালে উচ্চতর শিক্ষা’র জন্য বাবার কর্মস্থল প্যারিসে চলে যান মডেল, অভিনেত্রী ও উপস্থাপিকা মাহিন সাবিন রাফী পুটুশী। সেখানে টানান তিন বছর পড়াশুনা নিয়েই ব্যস্ত ছিলেন তিনি। ছুটিতে কিছুদিন আগে দেশে ফিরেছেন মাহিন। দেশে ফিরেই আবারো কাজে ব্যস্ত হয়ে উঠেছেন তিনি। এরইমধ্যে তিনি আল ফারুকের নির্দেশনায় ‘নোভা’ টিভির বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। আজ সকালে রওয়না হয়েছেন সিলেটের উদ্দেশ্যে। সেখানে তিনি তাজু কামরুলের নির্দেশনায় ওয়েব সিরিজ ‘পার্টনার টু’র কাজ করবেন টানা কয়েকদিন। এতে তার সহশিল্পী হিসেবে আছেন শাহেদ শরীফ খান। অবশ্য এই ওয়েব সিরিজে কাজ করার ব্যাপারে মাহিন খুউব বেশি আগ্রহী হয়ে উঠেছেন একমাত্র গল্পের কারনেই। মাহিন বলেন, ‘ পার্টনার-টু ওয়েব সিরিজের গল্পটা খুবই সুন্দর । একটা ছেলে আর মেয়ের পরিচয় হয় ফেসবুকে । ছেলেটা টিকটক বানাতো । কথা বলতে বলতে বন্ধুত্ব থেকে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তারপর ভালবাসার টানে ঢাকা থেকে সিলেট যাওয়া।

এরপর সম্পর্কের মাঝে ভাঙ্গা গড়া। তারপর সম্পর্কের মৃত্যু ঘটে। আমি আশা করবো তাজু কামরুল ভাই অনেক যতœ নিয়ে ওয়েব সিরিজটি নির্মাণ করবেন। আমার বিশ্বাস এটি প্রচারে এলে দর্শকের ভীষণ ভালোলাগবে।’ সেই ছোট বেলা থেকেই মাহিন নাচ, গান আর অভিনয়ের সাথে সম্পৃক্ত। নাচ শিখেছেন তিনি সালাহ উদ্দিন সুজনের কাছে আর সঙ্গীতে তালিম নিয়েছেন মনোঞ্জন দাসের কাছে। অভিনয়ে তার পথচলাটা শুরু আজ থেকে প্রায় এক দশক আগে ‘নাগরিক নাট্যাঙ্গন’র সাথে সম্পৃক্ত হয়ে। এই দলের হয়ে তিনি মঞ্চে ‘শামুক কাল’ নাটকে অভিনয় করেছেন। পাশপাশি একসময় মোহনা টিভি, এটিএন বাংলা, জিটিভি’তে বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপনা করে উপস্থাপক হিসেবেও বেশ প্রশংসা কুঁড়িয়েছিলেন মাহিন। দেশে ফিরে অবশ্য তাজু কামরুলের নির্দেশনায় আখম হাসানের সঙ্গে একটি নাটকের কাজ শেষ করেছেন মাহিন।

মাহিনের প্রিয় অভিনেত্রী জয়া আহসান। নিজেকে একজন ভালো অভিনেত্রী হিসেবেই প্রতিষ্ঠিত করতে চান তিনি। কারণ অভিনয়ের প্রতিই রয়েছে তার সবচেয়ে বেশি ভালোলাগা, ভালোবাসা। সিলেটের মেয়ে মাহিন অভিনীত এশিয়ান টিভিতে প্রচারিত দেবাশীষ চক্রবর্তী পরিচালিত ‘তুই যে আমার’ ধারাবাহিকটি বেশ আলোচিত হয়েছিলো। এতে তার অভিনয়ও বেশ প্রশংসিত হয়েছিলো। আবার শ্যামল মাওলার বিপরীতে তাজু কামরুলের নির্দেশনায় ‘সংকল্প’ নামক আর্ট ফিল্মেও মাহিনের অভিনয় বেশ প্রশংসিত হয়। মাহিন বলেন, ‘এখনতো আমাকে প্যারিসেই থাকতে হচ্ছে। তাই যখন ছুটি পাবো, দেশে আসবো। নিজের মনের মতো কিছু কাজ করবো। কারণ মিডিয়ার প্রতি আমার ভালোলাগা, ভালোবাসা সেই ছোটবেলা থেকেই। তাই যেখানেই থাকি, যেভাবেই থাকি, মিডিয়ার সাথে নিজের সম্পৃক্ততাটা রাখতে চাই।’ মাহিনের বাবা মোঃ আব্দুল হাই, মা মুনিরুন্নাহার। ১৯ জানুয়ারি জন্মনেয়া মাহিনের স্বপ্ন পূরণ হোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here