নিজ জেলা মাতিয়ে এলেন জনপ্রিয় কন্ঠশিল্পী লিজা

বিনোদন ডেস্ক : বাংলা অলটাইম নিউজ ডটকম,
বিশেষ প্রতিনিধি:-এই সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী লিজা ময়মনসিংহের মেয়ে। তাই সাধারণত ব্যাটে বলে মিলে গেলে দেশের অন্য কোন জেলায় গান গাওয়ার চেয়ে নিজের জেলাতে সঙ্গীত পরিবেশন করতে একটু বেশিই প্রাধান্য দেন। ২০০৮ সালের ক্লোজআপওয়ান তোমাকেই খুঁজছে’র চ্যাম্পিয়ন লিজা দেখতে দেখতে পেশাগতভাবে সঙ্গীত জীবনের এক দশক পার করেছেন। তবে তিনি ভুলে যাননি তার সঙ্গীত জীবনের নেপথ্যে এলাকাবাসীর অবদানের কথা। তাই সবসময়ই তিনি তার পথচলায় এলাকার মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সবসময়ই। পাশাপাশি দেশ বিদেশ জুড়ে তার ভক্ত শ্রোতাদের প্রতিও সবসময় কৃতজ্ঞতা প্রকাশ করেন। এমনই কৃতজ্ঞতা প্রকাশ করতে দেখা গেলো গুনী এই সঙ্গীতশিল্পীকে তার নিজের এলাকার মানুষদের সামনে আবারো।

গেলো ৩ ফেব্রুয়ারি ছিলো ময়মনসিংহের নাসিরাবাদ কলেজে নবীণ বরণ ও বরেণ্য বুদ্ধিজীবীদের সংবর্ধনা অনুষ্ঠান। সেখানে নবীনদের বরণ করে নেবার পাশাপাশি কলেজেরই প্রাক্তণ শিক্ষক যতীন সরকার, মুহম্মদ রিয়াজুল ইসলাম ও গোলাম সামদানী কোরায়শী (মরনোত্তর}কে বুদ্ধিজীবী সম্মাননা প্রদান করা হয়। তারা তিনজনই কলেজের বাংলা বিভাগের শিক্ষক ছিলেন। নবীন বরণ ও বুদ্ধিজীবী সম্মাননা প্রদানের পর কলেজরই প্রাক্তন ছাত্রী ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের শিক্ষক মেহ্নাজ শারমিন তৃণা’র সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ময়মনসিংহের গর্ব সানিয়া সুলতানা লিজা। রাত প্রায় দশটায় তিনি নাসিরাবাদ কলেজ মাঠে উপস্থিত হাজার হাজার শিক্ষার্থীর মাঝে মঞ্চে উঠেন লিজা। শুরুতেই তিনি তার প্রথম মৌলিক গান ‘ভুল করে যদি কখনো’ গানটি পরিবেশন করার সাথে সাথে শিক্ষার্থীরা আনন্দে মেতে উঠেন।

এরপর তিনি একে একে অনেক সাধেনার পরে আমি, আমার সোনা বন্ধুরে তুমি কোথায় রইলারে, আমি ডানা কাটা পরী, বন্ধু তুই লোকাল বাস, রূপ সাগরে ঝলক মারিয়া এবং সবশেষে তার অনেক জনপ্রিয় গান পাগলী সুরাইয়া পরিবেশন করেন। গানের পাঁকে ফাঁকে এলাকার শিক্ষার্থীদের সঙ্গে নানান কথায়ও মেতে উঠেন লিজা। লিজা বলেন,‘ আমি সবসময়ই গান গাইতে ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি, নিজের ভেতর গর্ববোধ করি আমার এলাকার মানুষের সামনে। মহান আল্লাহর অশেষ রহমতে, আমার বাবা, মা, আমার ওস্তাদ, আমার শিক্ষক এবং সর্বোপরি আমার এলাকার মানুষদের সহযোগিতায় আমি আজকের লিজাতে পরিণত হয়েছি। তাই ময়মনসিংহের প্রতি সবসময়ই আমার অন্যরকম টান, অন্যরকম ভালোবাসা অনুভব করি। এটা সত্যিই ভাষায় প্রকাশের নয়।’ এদিকে আগামী ভালোবাসা দিবসে লিজা তার নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করতে যাচ্ছেন ড. শোয়েব আহমেদ’র কথায় ও নকীব খানের মসুর সঙ্গীতে ‘ওগো পূর্ণিমা চাঁদ’ গানটি। এর মিউজিক ভিডিওর শুটিং হবে আগামী ১১ ফেব্রুয়ারি। উল্লেখ্য লিজার সঙ্গে নিয়মিত যন্ত্রশিল্পী হিসেবে যারা আছেন তারা হচ্ছেন লীড গীটারে পলাশ, বেজ গীটারে রতন, পেড-এ রাকিব, পারকেসনে এমিলি ও কী বোর্ডে নয়ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here