কুষ্টিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উদ্যোগে মাদকের বিরুদ্ধে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

কুষ্টিয়া এডুকেয়ার আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজ ভবনের অডিটরিয়ামে মাদকের ভয়াবহতা বিষয়ে আজ  ০৯/০৩/২০২৩ ইং তারিখ দুপুরে এক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর কুষ্টিয়া শাখার উপ- পরিচালক পারভীন আক্তারের পক্ষে, প্রসিকিউটর (অভিশংসক) আকুব্বর আলী ও উপ-পরিদর্শক (এস.আই) সানোয়ার হোসেন।

এডুকেয়ার আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মোজাম্মেল হক (রাসেল)পরিচালক, একাডেমিক(শিক্ষায়তন) অধ্যক্ষ-দিলরুবা পারভীন ও ভাইস প্রিন্সিপাল (উপাধ্যক্ষ) রেজাউর রহমান খানসহ উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ উদ্বুদ্ধ করন সভার প্রধান প্রতিপাদ্য “মাদক কে না বলুন, ভালোভাবে বাংলাদেশ গড়ুন”।

প্রধান প্রতিপাদ্য “মাদক কে না বলুন, ভালোভাবে বাংলাদেশ গড়ুন”

উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে এডুকেয়ার আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের পরিচালক মোজাম্মেল হকে রাসেল বলেন- মাদক কখনো বিনোদনের মাধ্যম নই,মাদক আত্মহননের পথ। একাডেমিক প্রিন্সিপাল (অধ্যক্ষ) দিলরুবা পারভীন বলেন- যে মাদক অফার করে সে কখনো বন্ধু হতে পারে না। ভাইস প্রিন্সিপাল (উপাধ্যক্ষ) রেজাউর রহমান খান শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বলেন-মাদকের প্রতি কৌতূহল ভয়াবহ পরিণতি ডেকে আনে প্রতিটি ব্যক্তির, সুতরাং এখন হতে আমরা মাদকের সংস্পর্শ হতে দূরে থাকি।

এদিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর কুষ্টিয়া শাখা উপ-পরিচালকের পক্ষে থাকা প্রসিকিউটর আকুব্বার আলী বলেন- মাদকদ্রব্য তরুণ ও সমাজের এক বিরাট অংশকে অকর্মণ্য ও অচেতন করে তুলছে সুতরাং এ মাদকের বিরুদ্ধে আমরা এখন হতেই সর্বোচ্চ সচেতন হওয়ার চেষ্টা করবো। উপ-পরিদর্শক (এস আই) সানোয়ার হোসেন বলেন- সুস্থ জীবন গড়ি, মাদককে না বলি, চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে।

মাদকের বিরদ্ধে সচেতনমূলক লিফলেট বিতরণ ও শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত উদ্বুদ্ধকরণ সভা শেষে এডুকেয়ার আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে মাদকের বিরদ্ধে সচেতনমূলক লিফলেট বিতরণ ও শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।